মেট্রোরেল স্টেশন থেকে মেট্রোরেল চলাচলের সময়সূচি এবংসাপ্তাহিক বন্ধ

মেট্রোরেল,ঢাকা মেট্রোরেল,পুরোদমে চলবে মেট্রোরেল,মেট্রোরেল স্টেশন,রাত দিন চলবে মেট্রোরেল,মেট্রোরেল চলবে ১৮ ঘন্টা,মেট্রোরেলের নতুন সময়সূচী,মেট্রোরেল ঢাকা,এবার মেট্রোরেল চলবে রাত পর্যন্ত,ঢাকা মেট্রোরেল রুট,মেট্রোরেল বাংলাদেশ,মেট্রোরেলের সর্বশেষ কাজের অগ্রগতি,মেট্রোরেলের সব স্টেশন,মেট্টোরেল মতিঝিল,মেট্রোরেল রুট,ঢাকার মেট্রোরেল,মেট্রোরেল মতিঝিল,ভারতের মেট্রোরেল,মেট্রোরেল প্রকল্প
মেট্রোরেল চলাচলের সময়সূচি

উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে আগারগাঁও মেট্রোরেল স্টেশন


মেট্রোরেল চলাচলের সময়


শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত


সকাল ০৭.১০ মিনিট থেকে সকাল ১১.৩০ মিনিট পর্যন্ত Headway ১০ মিনিট;

সকাল ১১.৩১ মিনিট থেকে বিকাল ০৪.০০ ঘটিকা পর্যন্ত Off Peak Hour এর Headway ১২ মিনিট; এবং

বিকাল ০৪.০১ মিনিট থেকে রাত ০৮.০০ ঘটিকা পর্যন্ত Peak Hour এর Headway ১০ মিনিট।

বিশেষ নোট:


১. সকাল ৭.১০ মিনিটে এবং সকাল ৭.২০ মিনিটে উত্তরা ‍উত্তর মেট্রোরেল স্টেশন থেকে ০২(দুই)টি মেট্রো ট্রেন সকল মেট্রোরেল স্টেশনে থেমে মতিঝিল পর্যন্ত চলছে। এই মেট্রো ট্রেন দুইটিতে শুধুমাত্র MRT/Rapid Pass ব্যবহার করে ভ্রমণ করা যাবে।


২. রাত ৮.১৫ মিনিট এবং রাত ৮.৩০ মিনিটে ০২(দুই)টি মেট্রো ট্রেন আগারগাঁও মেট্রোরেল স্টেশন থেকে যাত্রা শুরু করে প্রতিটি মেট্রোরেল স্টেশনে থেমে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন পর্যন্ত চলছে। এই মেট্রো ট্রেন দুইটিতে শুধুমাত্র MRT Pass/Rapid Pass এবং ভ্রমণের দিন রাত ৭.৪৫ মিনিটের পূর্বে ক্রয়কৃত Single Journey Ticket ধারী যাত্রীগণ ভ্রমণ করতে পারবেন। রাত ৭.৪৫ মিনিটের পর সকল টিকিট বিক্রয় অফিস এবং টিকিট বিক্রয় মেশিন বন্ধ হয়ে যায়।


মতিঝিল মেট্রোরেল স্টেশন থেকে আগারগাঁও মেট্রোরেল স্টেশন


 


শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত


সকাল ০৭.১০ মিনিট থেকে সকাল ১১.৩০ মিনিট পর্যন্ত Headway ১০ মিনিট;

বিশেষ নোট:


সকাল ১১.৪০ মিনিট, সকাল ১১.৫০ মিনিট, দুপুর ১২.০০ ঘটিকা এবং দুপুর ১২.১২ মিনিটে ০৪(চার)টি মেট্রো ট্রেন মতিঝিল মেট্রোরেল স্টেশন থেকে যাত্রা শুরু করে প্রতিটি মেট্রোরেল স্টেশনে থেমে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন পর্যন্ত চলছে। উল্লেখ্য, মতিঝিল, বাংলাদেশ সচিবালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, শাহবাগ, কারওয়ান বাজার, ফার্মগেট এবং বিজয় সরণি মেট্রোরেল স্টেশন হতে এই মেট্রো ট্রেন চারটিতে যাত্রীগণ শুধুমাত্র MRT Pass/Rapid Pass অথবা ভ্রমণের দিন সকাল ১১.৩০ মিনিটের পূর্বে ক্রয় করা Single Journey Ticket-এ ভ্রমণ করতে পারবেন। সকাল ১১.৩০ মিনিট এর পর এই ০৭(সাত)টি স্টেশন থেকে Single Journey Ticket (SJT) ক্রয় করা যাবে না।


MRT Pass ক্রয়ের সময়


উত্তরা উত্তর থেকে আগারগাঁও পর্যন্ত সকল মেট্রোরেল স্টেশন হতে সকাল ০৭.১৫ মিনিট থেকে রাত ০৮.০০ ঘটিকা পর্যন্ত; এবং


মতিঝিল থেকে বিজয় সরণি পর্যন্ত সকল মেট্রোরেল স্টেশন হতে সকাল ০৭.১৫ মিনিট থেকে বিকাল ৫.০০ ঘটিকা পর্যন্ত MRT Pass ক্রয় করা যাবে।


MRT Pass ক্রয়ের নিয়ম


www.dmtcl.gov.bd অথবা মেট্রোরেল স্টেশন হতে MRT Pass নিবন্ধন ফরম সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে চালু যে কোনো মেট্রোরেল স্টেশন থেকে MRT Pass ক্রয় করা যাবে।


লিংক: MRT Pass / Single Journey Ticket সম্পর্কিত তথ্যাদি


সাপ্তাহিক বন্ধ


শুক্রবার


চালু ১৬টি স্টেশনের নাম


উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ সচিবালয় এবং মতিঝিল


Sponsar
Share It